eBongBD.com

"All about things for easy life"
This is a website about solution of our daily problems. You can get here all Problem's solution.

Breaking

পড়ার টেবিলে বসার পূর্বে ১০ মিনিট হাঁটলে বা হালকা ব্যায়াম করলে মস্তিষ্কের ধারণ ক্ষমতা বৃদ্ধি পায়। এতে পড়া মনে রাখতে বেশ সুবিধা হয়।

Tuesday, February 4, 2020

ভালোবাসার শব্দ:ছবি || সুমন সাহা

ভালোবাসার শব্দ:ছবি
- সুমন সাহা

প্রেমের শিহরনে ভালোবাসার গুড়ি গুড়ি বৃষ্টি।
তীব্র শীতে, উষ্ণময় তোমার ওষ্ঠের লেপন।
অবলীলায় আমি নির্বোধ!

দক্ষ প্রণয়নীর মত অবিচল থাকত তোমার দৃষ্টি...
আহা!
নির্বাক মাংসের দলাকেও ভালোবসা যায়-
সেটাও তোমার কাছ থেকে শেখা.........

কেমন আছ তুমি?
আচ্ছা, মনে পড়ে তোমার?
আমাদের প্রথম প্রেমালাপ!

তুমি ছিলে অসম্ভব বাগ্মী,
আমার অবস্থান ছিল সম্পূরক, বিপরীতমুখী।
তোমার মুখ যখন প্রেম গুঞ্জরনে মুখরিত.....
আমি তখন দিস্তাখাতার ক্যানভাসে শব্দ-ছবির বৃষ্টি।
গানিতিক, জ্যামিতিক ও ব্যাকরণের জামাতে
আমরা আবিষ্কার করেছিলাম বিশুদ্ধ ভালোবাসা।

খাতার অংকের ফোকড়ে,
জ্যামিতিক কোণে,
কিংবা কোন জটিল তত্ত্বের উদরে
স্পষ্ট হয়ে উঠত আমাদের প্রেমোপাখ্যান।
'ভালোবাসি' শব্দটা আর মুখে বলা হয়ে উঠেনি।

তোমার দ্রবিরের মাদকতা, উষ্ণময় ওষ্ঠ,
নিন্মাঙ্গের কমলির ভেলা-
এখনো আমায় উত্তাপ যোগায়।

তোমার উপত্যকার বিন্যাসে
আমি খুঁজে পেয়েছিলাম জীবনের পরিপূর্ণতা।
আমার স্পর্শ পাবার কামনায় ফুলের মত ফুটে উঠতে,
ঝিনুকের মতো খুলে দিতে কামাঙ্গ।
লজ্জার নত দৃষ্টি আর আমাবস্যার ভালোবাসার চাঁদ
মিশে একাকার হয়ে যেত।

প্রেমের শিহরণ এখন আর গুঁড়িগুঁড়ি বৃষ্টি হয় না,
মেঘ হয়ে আকাশে নিশ্চুপ,
দমকা হাওয়ায় ছিন্নভিন্ন আমার ভালোবাসার তাজ।

তোমার মুখ ফেরানো এখন আমার কাছে স্বাভাবিক,
কলঙ্কের দাগ নিয়ে থাকুক
আসমানের চূড়ায় পূর্ণিমার চাঁদ,
আমি পথ হাঁটি ভালোবাসার পাহারায়।
সুখে থাকুক প্রিয়তমা'রা!

No comments:

Post a Comment