eBongBD.com

"All about things for easy life"
This is a website about solution of our daily problems. You can get here all Problem's solution.

Breaking

পড়ার টেবিলে বসার পূর্বে ১০ মিনিট হাঁটলে বা হালকা ব্যায়াম করলে মস্তিষ্কের ধারণ ক্ষমতা বৃদ্ধি পায়। এতে পড়া মনে রাখতে বেশ সুবিধা হয়।

Tuesday, May 19, 2020

বিভিন্ন দেশের কিছু হাস্যকর আইন

পৃথিবীর বিভিন্ন দেশে রয়েছে বিভিন্ন আইন। এক দেশের সঙ্গে অন্য দেশের অনেক আইনে ফারাক হয়তো আছে, তবে তা খুব বেশি থাকার কথা নয়। তারপরও কিছু দেশে প্রচলিত রয়েছে আজব কিছু আইন, যা শুনলে সত্যিই অবাক হতে হয়। জাগো নিউজের পাঠকদের জন্য এরকম কিছু হাস্যকর আইন তুলে ধরা হল।

গোমড়ামুখো আইনএ আইনটি ইতালির মিলান শহরের জন্য। সেখানে গোমড়ামুখো থাকা যাবে না। শহরের বাসিন্দাদের সবসময় হাসিমুখে থাকতে হবে। তবে অন্ত্যেষ্টিক্রিয়া আর হাসপাতালে রোগী দেখার সময় ছাড় রয়েছে। অন্যসময় গোমড়ামুখে থাকলে রীতিমতো জরিমানা গুনতে হবে!

বায়ু ছাড়া আইনবায়ু ছাড়ার জন্যও আইন মানতে হবে আপনাকে। আপনি মানে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার বাসিন্দা যদি হন। আপনি হয়তো রাস্তায় আছেন, পেটে প্রচণ্ড বাতাসের চাপ। বায়ু ছাড়তে হবে। ঠিক আছে ছাড়ুন তবে তার আগে ঘড়িটা দেখে নিন। কেননা বিকেল ৫টা ৫৯ মিনিটের মধ্যে এ কর্মটি করা যাবে! কারণ যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ৬টা থেকে পাবলিক প্লেসে বায়ু ত্যাগ করা অপরাধ।

ইলেকট্রিক আইনঅস্ট্রেলিয়ার দ্বিতীয় বৃহত্তম প্রদেশ ভিক্টোরিয়াতে রয়েছে এ আইন। অনুমোদিত ইলেক্ট্রিশিয়ান ছাড়া ইলেকট্রিক বাতি পরিবর্তন করা যাবে না। যে কেউ নষ্ট বাতিটি খুলে ভালোটি লাগাতে পারবেন না। অন্যথায় আপনাকে জরিমানা গুণতে হবে ১০ অস্ট্রেলীয় ডলার।

আজরাইল আইনএ আইনটি ২০০৭ সালে ব্রিটেনের সবচেয়ে হাস্যকর আইন হিসেবে ভোট পেয়েছিল। আপনি সংসদ সদস্য নির্বাচিত হতে পারেন তবে আজরাইলকে সংসদ এলাকায় আসতে নিষেধ করতে হবে। কারণ ব্রিটিশ পার্লামেন্ট এলাকায় মারা যাওয়াটাও নাকি অপরাধ!

গাধা আইনবেশ মজার আইন। যুক্তরাষ্ট্রের ওকলাহোমা অঙ্গরাজ্যে সন্ধ্যা ৭টার পর গাধাকে গোসল করানো অপরাধ।

পেট্রোল আইনসঙ্গে গাড়ি আছে। রাস্তাও বড়সড় আর ফাঁকা। বেশ ভালো গতিতেই গাড়ি চালাচ্ছেন। মনের ভুলে ভালোভাবে পেট্রোল ভরেননি। মাঝপথেই তেল শেষ। জার্মানির অটোবাহন সড়কে এই কাণ্ড ঘটালে আপনাকে গুণতে হবে নগদ জরিমানা।

সংস্কৃতি আইনকানাডার সরকার দেশের জনগণকে সংস্কৃতিপ্রেমী করতে দারুণ উদগ্রীব। তাইতো দেশটির রেডিও-টিভিতে প্রচারিত প্রতি পাঁচটি গানের একটি গাওয়া নাগরিকদের জন্য বাধ্যতামূলক।

কোমর আইনজাপানের সুমো কুস্তিগিরদের দেখে আপনার হয়তো মনে হবে জাপানিরা মোটু হতে পছন্দ করেন। ব্যাপারটি তা নয়, কেবল সুমো কুস্তিগির ছাড়া অন্যদের মোটা হওয়া জাপানে আইনগতভাবে নিষিদ্ধ। ২০০৯ সালে একটি আইনে জাপানি নারী ও পুরুষদের কোমরের মাপ নির্দিষ্ট করে দেয়া হয়েছে। এই আইন অনুযায়ী, ৪০ বছরের উর্ধ্বে পুরুষদের কোমর ৩১ ইঞ্চির বেশি হতে পারবে না, আর নারীদের বেলায় সর্বোচ্চ ৩৫ ইঞ্চি।

টয়লেট আইনমনে করুন গভীর রাতে টয়লেট চেপেছে। কিচ্ছু করার নেই। ভোরের আলো ফোটা পর্যন্ত অপেক্ষা করতে হবে। কারণ সুইজারল্যান্ডে রাত ১০টার পর টয়লেটে ফ্ল্যাশ করা বেআইনি। সরকার একে শব্দ দূষণ বলে গণ্য করে।
এআরএস/এমএস

No comments:

Post a Comment